অ্যান্ড্রয়েড 11 নতুন ভার্সনে নতুন কী আছে। জেনেনিন।


অ্যান্ড্রয়েড প্রতিবার নতুন নতুন ভার্সনকে সুন্দর সুন্দর মিষ্টি মিষ্টি নামে বাজারে এনেথাকে যেমন অ্যান্ড্রয়েড ললিপপ , পাই ইত্যাদি। ১০ জুন অ্যান্ড্রয়েড রিলিজ করল অ্যান্ড্রয়েড-১১ আর তার সঙ্গে নিয়ে এলো নতুন নতুন ফিচার।হয়ত অ্যান্ড্রয়েড-১১ ও পাবে সুন্দর একটি মিষ্টির নাম। চলুন দেখেনি কী  কী  সুবিধা দিচ্ছে অ্যান্ড্রয়েড-১১,
অ্যান্ড্রয়েড-১০ থেকে অ্যান্ড্রয়েড-১১ এর মধ্যে খুববেশি পার্থ্যক না থাকলেও আছে কিছু ইউনিক পার্থ্যক। যেমন -


ডার্ক মোড  :- অ্যান্ড্রয়েড-১১ এ আপনি পাচ্ছেন ডার্ক মোড ব্যবহারের সুবিধা ,শুধু তাইনা আপনি ডার্কমোডকে শিডিউল করতে পারবেন। যদি আপনি মনে করেন রাত ৮ টা থেকে ১২ টা পর্যন্ত ডার্ক মোড ব্যবহার করতে চান। তা আপনি নিজের মতন করে শিডিউল করতে পারবেন। এটা সুন্দর একটা সুবিধা। 


বাবেল নোটিফিকেশান :- ফেসবুকে যেমন আমরা বাবেল নোটিফিকেশান দেখতে পেতাম এবার  অ্যান্ড্রয়েড-১১ এ বই ডিফল্ড  বাবেল নোটিফিকেশান পেয়ে যাবেন। 


স্ক্রিন রেকর্ড :- অনেকে দিন ধরেই অ্যান্ড্রয়েড-এ স্ক্রিন রেকর্ড আসবে বলে ধোঁয়াশা ছিল ,এবার অ্যান্ড্রয়েড-১১ নিয়ে আসছে স্ক্রিন রেকর্ড আফসন। যা আমাদের অনেক কাজের। 

মিউজিক কন্ট্রল অন সেস্টাস বার:- অ্যান্ড্রয়েড-১১ এ পাবেন এই অফশনটি। যা মিউজিক শুনতে শুনতে আপনার কাজকে সহজ করে তুলবে। 

এরোপ্লেন মোডে ব্লুটুথ অন :- আগের অ্যান্ড্রয়েড ভার্সনে ইটা একটা ভীষণ অসুবিধা ছিল।আগের অ্যান্ড্রয়েড ভার্সন গুলিতে  এরোপ্লেন মোড অন করলেই ব্লটুথ আপনা আপনি অফ হয়ে যেটা। কিন্তু অ্যান্ড্রয়েড-১১ এ থাকছেনা এই অসুবিধা। এবার অ্যান্ড্রয়েড-১১ এ এরোপ্লেন মোডে ব্লুটুথ অন থাকবে। 

এছাড়াও সেলফি কাটআউট এর মতন আরো অজস্র সুবিধা আছে অ্যান্ড্রয়েড-১১ এ । 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আলকুশী চমকে দেওয়ার মতন একটি গাছ

10 টি বিখ্যাত লিওনার্দো দ্য ভিঞ্চি আর্টওয়ার্কস

নাগাল্যান্ডে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ !