অ্যাপ নির্ভর বাইক বেআইনী

অ্যাপ নির্ভর বাইক বেআইনী।
----------------------------------------
দিপঙ্কর(DM) ঃ কলকাতা শবর জুরে চলছে অ্যাপ নির্ভর বাইকের ব্যবহার। লিউটাউন, সেক্টর -5 এর মতন শহরতলি অন্ঞলে অফিস পারার নিত্যযাত্রিদের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে Repido, Ola, Uber moto এর মতন অ্যাপ নির্ভর বাইক ট্যাক্সির ব্যবহার বারছে। যা নিত্য যাত্রীদের দুশ্চিন্তা অনেকাংশে কমিয়েছে। আর পাশাপাশি অনেক বেকার যুবকদের দিযেছে কাজের সুযোগ।
          যখন দেশের GDP নিচেরদিকে, যখন দেশের বড় বড় নামজাদা কম্পানি কর্মিছাটায়ে মেতেছে। সরকারের কাছে যখন নতুন কর্মসংস্থানের উপায় নেই। তখন এই সকল অ্যাপ নির্ভর বাইক টেক্সি তাদের জীবনে নতুন কর্মসংস্থানের দরজা খুলে দিয়েছে।
             কিন্তু দুঃখের বিষয় নতুন কর্মসংস্থানকে যেখানে সরকারকে স্বাগত জানানো উচিত সেখানে পুলিশি অত্যাচার সয্য করতে হচ্ছে। সরকার যেখানে সকল অ্যাপ নির্ভর বাইক চালকে ফ্রিতে কমার্শিয়াল প্লেট দিয়ে নতুন নিদর্শন তৈরি করার কথা, সেখানে 4000   থেকে 5000 টাকা ফাইনের কথা বলছে। এসবদেখে নচিকেতার একটা গান মনে পরে গেল।"কোন এক উল্ট রাজার উল্ট বুঝলি প্রজার দেশে.... "
           এই বেকার যুবকদের কথা কেউ ভাবেনা। না সরকার না পুলিশ। কিন্তু ভেবে দেখুনত এই হাজার হাজার বেকার যুবক কোথাথেকে এল? এরাকি ভিনগ্রহের নাকি এদেশের?  এরা যদি কাজ নাকরে কোথায় যাবে?  তারা কি করবে? চাকরির বাজারে যখন আগুন তখন সরকার নতুন কিছু গ্রহন কেন করতে পারছেনা?
          ভেবে দেখুনত এই হাজার হাজার ছেলে কাজ করে খেলে ভাল?  নাকি পারায় পারায় মাস্তানি করলে ভাল?
ভাবুন, ভাবুন, ভাবতে সুরু করুন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আলকুশী চমকে দেওয়ার মতন একটি গাছ

10 টি বিখ্যাত লিওনার্দো দ্য ভিঞ্চি আর্টওয়ার্কস

নাগাল্যান্ডে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ !