এই কয়েন থাকলেই আপনি হয়েযেতে পারেন হাজার কোটি টাকার মালিক।

পুরোটা পড়ুন। জানুন আসল সত্য। 


ভিডিওতে দেখাযাচ্ছে একটি পুরাতন কয়েন , কয়েনের একদিকে রাম - সীতা এর মূর্তি আর অন্নদিকে হনুমানের মূর্তি অঙ্কিত। কোয়েনটির নিচে একটি কাপড় পাতা। উপরে সুতদিয়ে বাঁধা একটি সূচ ঝুলছে। ভিডিওর প্রথম অংশে কয়েনের উপরে সূচ গেলেই কয়েন সেটিকে নিজের দিকে  টেনে নিচ্ছে। ভিডিওর দ্বিতীয় অংশে  কয়েনের উল্ট দিকে সুচ গেলেই কয়েন সূচটিকে ঠেলে দিচ্ছে। 

মজার ব্যপার হলো একদল মানুষের কথা অনুসারে এই টাকা বা কয়েনের দাম  হাজার কোটিটাকার বেশী। যদি এমন কয়েন আপনার কাছে থাকে তাহলে আপনি যতখুশি টাকা চাইতে পারেন। আপনি রাতারাতি হয়ে যেতে পারেন কয়েকশো কটি টাকার মালিক। 

আসল সত্য : এমন কিছুই হয়না। এসবই প্রতারণার ফাঁদ। এ ধরণের ফাঁদে পরে আপনি সর্বশান্ত হতেপারেন। আগেথেকেই সাবধান হয়েযান। বিভিন্ন উপায়ে এধরণের চক্র আপনাকে আকৃষ্ট করতে পারে। এধরণের প্রতারণার ফাঁদে পা দিয়ে যেমন অনেকেই সর্বশান্ত হয়েছে তেমনি অনেকের জীবন নষ্ট হয়েছে। প্রতারকরা আপনাকে জানাবে এই ধরণের কয়েন চালকে আকৃষ্ট করে। আর এর দাম হয় কয়েকশো কোটি টাকা। 

কয়েন সম্পর্কে ধারণা :  এই রামসীতা কয়েনের আসল নাম "রামদরবার" টাকা। এটা আসলে কোনো টাকা নয়, কারণ এটি কোনো রাজা বা সরকার দ্বারা সার্কুলেটেড কয়েননা।  এটি একটি সংস্থা বা মন্দির দ্বারা সার্কুলেটেড কয়েন। এখনো বড়ো বড়ো মন্দিরে তাদের নিজেদের টোকেন হিসাবে এমন কয়েন দেওয়া হয়। রামসীতা কয়েন এর দাম ১০০-১৫০ টাকা পর্যন্ত হয়েথাকে। এটি সখকরে বা জমাবার উদ্দেশে অনেকেই  কিনে থাকে। 

কয়েনের অলৌকিক ক্ষমতা : এটি একটি প্রতারণা গুরুপ দ্বারা তৈরী করা কয়েন। কয়েনের মধ্যিখানে খুব সুখ্য ভাবে চম্বুক বসানো হয়েছে। যা কয়েন দেখে বোঝার উপায় নেই। 

কি করণীয় :  প্রথমেই এ ধরণের প্রতারণা চক্র থেকে দূরে থাকুন। কোনোরকম লোভে পা দেবেননা। আপনার যতই পরিচিত ব্যক্তি এই প্রস্তাব নিয়ে আপনার কাছে আসুক আপনি না বলেদিন। 

                    এমন প্রতারণা সম্পর্কে আপনার কিছু জানাথাকলে আমাকে লিখে জানান। 






  

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আলকুশী চমকে দেওয়ার মতন একটি গাছ

10 টি বিখ্যাত লিওনার্দো দ্য ভিঞ্চি আর্টওয়ার্কস

নাগাল্যান্ডে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ !