ভারতে চালু হতে চলেছে WhatsApp Payment


ভারতের বাজারে আগেথেকেই phonepe, googlepay, paytm এর মতন অনলাইন পেমেন্ট app বাজার দখল করে বসেছিল তারই মাঝে আসে amazon pay . এবার সেই মার্কেটে কম্পিটিশান বাড়াতে আসছে WhatsApp Payment app . যদিও ব্রাজিলে চলে এসেছে এই app , ব্রাজিলই পৃথিবীর প্রথম দেশ হোয়াটস্যাপ পেমেন ব্যবহার করি।  এবার ভারতের বাজারে কিছু দিনের মধ্যেই আস্তে চলেছে WhatsApp Payment app .
যে ভাবে WhatsApp এ আমরা ছবি, ভিডিও, গান আমরা পাঠিয়ে থাকি ঠিক সেভাবেই খুব সহজে পাঠানো যাবে টাকা। ভারতের ফেসবুক আর হোয়াটস্যাপ এর কাস্টমার বিপুল সংখক ,তাই আশাকরা যায় সহজেই জাগা করে নিতে পারবে WhatsApp payment app .    সংস্থার সিইও মার্ক জুকেরবার্গ এর কোথায়, ছবি ও ভিডিও শেয়ারের মতন টাকা শেয়ারকে সহজ করে তুলবে তারা।তিনি আরো জানানWhatsApp Payment  এর জন্য  Facebook Pay তৈরি করা হচ্ছে, যা Facebook-এর সমস্ত ব্যবহার কারির সবথেকে  সুরক্ষিত এবং নিরাপদ একটি পেমেন্ট ব্যবস্থা হবে।

ইতিমধ্যেই ভারতে বেটা টেস্টিংও করে ফেলেছেন সংস্থাটি। সংস্থাটির তরফ থেকে ভারতের বাজার পর্যবেক্ষণের কাজ প্রায় শেষ। আইনি পথ পরিষ্কার হলেই ফিচারটি ভারতে শুরু হয়ে যাবে বলে মনেকরছেন তারা। WhatsApp-এর ভাইস প্রেসিডেন্ট উইল কেথকার্ট  ভারত সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা প্রায় শেষ। তিনি জানাতে সরকারের সবুজ সংকেত পেলেই ভারতের বাজারে চলে আসবে WhatsApp Payment । 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আলকুশী চমকে দেওয়ার মতন একটি গাছ

10 টি বিখ্যাত লিওনার্দো দ্য ভিঞ্চি আর্টওয়ার্কস

নাগাল্যান্ডে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ !