কৈলাশ পর্বত

                          
                                                                              
কৈলাশ পর্বত হিন্দু ধর্মের সবথেকে পবিত্র স্থান ,বেদে কৈলাশ পর্বত সম্পর্কে লেখা হয়েছে যে এখানে কোনো অপবিত্র আত্মা যেতে পারেনা,কারণ এখানে শিবের নিবাস।  কৈলাশ পর্বত আজও রহস্য ময় একটি পর্বত। পর্বতীকে দেখতে যতটাই সুন্দর তার থেকেও বেশি রহস্য ময়। এই একটি পর্বতে  হিন্দু ধর্মের হাজার রহস্য লুকিয়ে রয়েছে। এই পর্বতে আজপ্রজন্ত কেউ উঠেতে পারেনই ,

কৈলাশ পর্বতের উচ্চতা ৬ হাজার ৬ শো ৩৮ মিটার। এখন অনেকেই মনেকরছে যে কৈলাশ পর্বত ভেতর থেকে ফাঁপা ,আর আগেও অনেক বিজ্ঞানীরা তাদের পরীক্ষায় পেয়েছেন  কৈলাশ পর্বত বেশি মাত্রায় রেডিও একটিভ। কিছুকিছু বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে কৈলাশ পর্বত প্রাকৃতিক ভাবে তৈরী কোনো পর্বত না ,এটিকে বানানো হয়েছিল। ঠিক যে ভাবে পিরামিড বানানো ,পিরামিডও ভেতর থেকে ফাঁপা ,যার মধ্যে ভগবান থাকতেন। কৈলাশ পর্বত পিরামিডের থেকেও বহু লক্ষ সাল পুরোনো।


              উত্তরমেরু থেকে  ৬,৬,৬৬ কিলোমিটার  এবং দক্ষিণমেরু থেকে ১৩,৩,৩২ কিলোমিটার দূরে অবস্থিত কৈলাশ পর্বত।,ঠিক উত্তরমেরু থেকে ২গুন্ দুরত্ত দক্ষিণমেরুর। বেদে ও বলাহয়েছে কৈলাশ পর্বত আমাদের পৃথিবীর ঠিক কেন্দ্রে অবস্থিত। রাশিয়ান প্রফেসর মাদার্সন মনেকরেন হতেপারে কৈলাশ পর্বতের মধ্যে গোটা একটা শহর পাওয়া যেতে পারে। তিনি এটাও মনেকরেন যে ঐ শহরে যাওয়ার রাস্তা কৈলাশ পর্বতের ঠিক ওপরেই হতেপারে , কারণ একমাত্র এই পর্বতের ঠিক ওপরেই যাওয়া অসম্ভব। বেদে  বলাহয়েছে শুধুমাত্র পবিত্র আত্মাই কৈলাশ পর্বতে যেতেপারে। আর কৈলাশ পর্বতে যেতে পারলে ওখানে স্বর্গের দরজা খুলে যাবে।
                                                     North Face Of Mount Kailash - Tibet

                  আমাদের মনে আজো এই প্রশ্ন উঁকি মারে যে সত্যিইকি কৈলাশ পর্বত প্রাকৃতিক কোনো পর্বত না ,নাকি উন্নত কোনো বিজ্ঞান দ্বারা সৃষ্ট ,যা বোঝার মতন জ্ঞান আমাদের আজও হয়নি। 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আলকুশী চমকে দেওয়ার মতন একটি গাছ

10 টি বিখ্যাত লিওনার্দো দ্য ভিঞ্চি আর্টওয়ার্কস

নাগাল্যান্ডে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ !